কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে ৫ মের মত আরেকটি বড় আন্দোলন গড়ে তুলতে চান আলেমরা। এজন্য হেফাজত আমির আল্লামা শফিকে প্রধান করে একটি নতুন প্লাটফর্ম গড়ে তোলা হয়েছে। বিভাগীয় শহরগুলোতে পর্যায়ক্রমে মহাসম্মেলন শেষে আগামী ৫ সেপ্টেম্বর ঢাকায় বৃহত্তম গণসমাবেশ করতে চায় তারা।

কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কার্যালয়ে রোববার দেশের শীর্ষ উলামায়ে কেরামের এক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি। সভায় কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়। এজন্য ইতোপূর্বে খতমে নবুওয়াত আন্দোলন সম্পর্কিত গঠিত সব সংগঠন ও কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। এ সময় ‘আন্তর্জাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ’ নামে নতুন সংগঠন করা হয়।

আল্লামা আহমদ শফিকে এ সংগঠনের আমির মনোনীত করেন নেতারা। সভায় আলেমরা এ কমিটির অধীনে কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে দুর্বার আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন। এ উদ্দেশ্যে সব বিভাগীয় শহরে মহাসম্মেলন করে আগামী ৫ সেপ্টেম্বর শনিবার ঢাকায় স্মরণকালের বৃহত্তম গণসমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সভায় টাঙ্গাইলের বাউল শরিয়ত সরকার বয়াতির হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির তীব্র প্রতিবাদ জানানো হয় এবং সরকারের কাছে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশের সহসভাপতি মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা মুফতী মো: ওয়াক্কাস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুছ, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহারডাঙ্গা বাংলাদেশের সভাপতি মুফতি রুহুল আমীন, মহাসচিব মাওলানা শামসুল হক, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মাওলানা আবু তাহের নদভী, সহকারী মহাসচিব মুফতী শাসমুদ্দীন জিয়া, জাতীয় দীনী শিক্ষাবোর্ড এর সভাপতি মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মহাসচিব মাওলানা মোহাম্মাদ আলী, মাওলানা আব্দুল হামীদ (পীর সাহেব, মধুপর), মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মুফতি মীজানুর রহমান সাঈদ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here