টোকিওর প্রমোদতরী থেকে ইসরাইলে ফেরত যাওয়া এক নারী করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন। শুক্রবার ইসরাইলি স্বাস্থ্যমন্ত্রী এমন তথ্য নিশ্চিত করেছেন।এক বিবৃতিতে জানানো হয়েছে, জাহাজ থেকে ফেরত যাওয়া এক নারী যাত্রীর শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে। তবে ফেরত যাওয়া অন্য যাত্রীরা এতে আ’ক্রান্ত হননি বলে দাবি করা হয়।-খবর আল-আরাবিয়াহর

এদিকে জাপানের ইয়োকোহামা বন্দরে নতুন করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কোয়ারেন্টিনে রাখা ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীর দুই যাত্রীর মৃ’ত্যু হয়েছে।অশিতীপর ওই দুই যাত্রীকে গত সপ্তাহেই জাহাজ থেকে নামিয়ে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। সেখানেই তাদের মৃ’ত্যু হয়েছে বলে বিবিসির খবরে জানা গেছে।

তারা দুজনই জাপানের নাগরিক বলে দেশটির গণমাধ্যম জানিয়েছে। তাদের দুই জনের শরীরেই নভেল করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়েছিল।তাদের মধ্যে ৮৭ বছর বয়সী পুরুষ যাত্রী হৃদরোগে ও ব্রঙ্কাইটিসে ভুগছিলেন আর ৮৪ বছর বয়সী নারী যাত্রীর মৃ’ত্যুর কারণ নিউমেনিয়া লেখা হয়েছে বলে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে।

চীনে এই প্রা’ণঘা’তী ভাইরাসের আ’ক্রান্তের সংখ্যা নাটকীয়ভাবে বেড়ে গেছে। একদিন আগে যেখানে ৩৯৪ জন আ’ক্রান্ত হন, পরের দিন শুক্রবার এক হাজার ১০৯ জন আ’ক্রান্ত হয়েছেন।চীনের মূল ভূখণ্ডে এখন আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৬৮৫ জনে। আর নি’হতের সংখ্যা দুই হাজার ২৩৬ জন। বৃহস্পতিবার দিন শেষে মা’রা গেছেন ১১৮ জন।

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির দেশটির বিভিন্ন কা’রাগারে ৫০০ রো’গী করোনাভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন। শুক্রবারে হুবাই প্রদেশের কা’রাগারে ২২০ জন আ’ক্রান্ত হন। কিন্তু এসব আ’ক্রান্তের ঘটনা কখন ঘটেছে, তা পরিষ্কার করেনি কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here