সড়ক দুর্ঘ’টনায় নি’হত হয়েছেন জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহান। আজ শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৩টার দিকে কুষ্টিয়ার দৌলতপুরে ম’র্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় তার মৃ’ত্যু হয়।

দৌলতপুর থা’নার ও’সি আরিফুর রহমান জানান, উপজে’লার উপজে’লার হোসে’নাবাদ বাজারে ইঞ্জিন চালিত নসিমনের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সং’ঘর্ষ হয়। এতে হকি দলের গোলরক্ষক সোহানুর রহমান সোহান ও রাজ নামে এক যুবক গুরুতর আ’হত হন। তাদের উ’দ্ধার করে প্রথমে দৌলতপুর হাসপাতাল ও পরে কুষ্টিয়া সদর হাসপাতা’লে পাঠানো হয়। সেখানে থেকে ঢাকা নেয়ার পথে সোহান মা’রা যান।

সোমবারের মধ্যে গ্রামীণফোনকে ১০০০ কোটি টাকা পরিশোধের নির্দেশ
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বিটিআরসির নিরীক্ষা দাবির সাড়ে ১২ হাজার কোটি টাকার মধ্যে ১০০০ কোটি টাকা আগামী সোমবারের মধ্যে পরিশোধ করতে নির্দেশ দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।গ্রামীণফোনের করা রিভিউ আবেদনের শুনানি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত বিচারকের আপিল বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।

আদালত বলেছেন, এ বিষয়ে সোমবার পরবর্তী আদেশ দেয়া হবে।সর্বোচ্চ আদালতে বিটিআরসির পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খন্দকার রেজা-ই-রাকিব। গ্রামীণফোনের পক্ষে ছিলেন এএম আমিন উদ্দিন ও মোহাম্মদ মেহেদী হাসান চৌধুরী।

আপিল বিভাগ ২৪ নভেম্বর গ্রামীণফোনকে দুই হাজার কোটি টাকা পরিশোধ করতে নির্দেশ দিয়েছিলেন। সে জন্য তাদের দেয়া হয়েছিল তিন মাস সময়, যা ২৪ ফেব্রুয়ারি শেষ হচ্ছে।ওই সময় শেষ হওয়ার আগে বিটিআরসিকে ১০০ কোটি টাকা দিয়ে আলোচনা চালু রাখার প্রস্তাব দিয়েছিল গ্রামীণফোন। কিন্তু বিটিআরসি তাতে রাজি হয়নি।

সে বিষয়টি তুলে ধরে বৃহস্পতিবার আপিল বিভাগে রিভিউ শুনানিতে ৬ মাসের কিস্তিতে ওই দুই হাজার কোটি টাকা পরিশোধের অনুমতি চায় গ্রামীণফোন। কিন্তু শুনানি শেষে আদালত সোমবারের মধ্যে এক হাজার টাকা পরিশোধের নির্দেশ দিয়ে বিষয়টি সেদিনই পরবর্তী আদেশের জন্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here