জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মা’মলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জা’মিন আবেদনের শুনানি আজ রোববার বেলা ২টায় ধার্য করেছে হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এটর্নি জেনারেলের পক্ষে ডেপুটি এটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পী সময় আবেদন করলে আ’দালত দুপুর ২টায় সময় নির্ধারণ করেন।

এসময় বেগম খালেদা জিয়ার পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমেদ, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।এরআগে গত ১৯ ফেব্রুয়ারি বুধবার আবেদনটি উপস্থাপনের পর আ’দালত আজ রোববার শুনানির দিন ঠিক করেছিলেন।

ওই দিন আ’দালতে বেগম খালেদা জিয়ার জা’মিন আবেদন শুনানির জন্য উপস্থাপন করেছিলেন তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বেগম খালেদা জিয়ার পক্ষে জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট মা’মলায় নতুন করে জা’মিনের আবেদন করেন তার আইনজীবীরা।

আবেদনে বলা হয়েছে, খালেদা জিয়া গু’রুতর অ’সুস্থ, তার স্বাস্থ্যের চরম অবনতি হয়েছে। তার উন্নত চিকিৎসার প্রয়োজন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার উন্নত চিকিৎসা হচ্ছে না। তাই জা’মিন পেলে তিনি উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন।

প্রসঙ্গত, গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মা’মলায় খালেদা জিয়ার জা’মিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এর আগে গত ৩১ জুলাই এ মা’মলায় হাইকোর্ট জা’মিন আবেদন খারিজ করেন। গত বছরের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মা’মলায় খালেদা জিয়াসহ চার আ’সামিকে সাত বছর করে কা’রাদ’ণ্ড দেয়া হয়। ২০১০ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বি’রুদ্ধে তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মা’মলা করে দুদক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here