গা’জার খান ইউনিসে এক ফিলিস্তিনিকে গু’লি করে হ’ত্যার পর লা’শ বু’লডোজার দিয়ে পিষে দিয়েছে দ’খলদার ইসরাইলি বাহিনী। রোববার সকালে ফি’লিস্তিনের গাজা-ইসরাইল সী’মান্তে ফি’লিস্তিনের কয়েকজন নাগরিকের ওপর গু’লি করলে ওই ব্যক্তি শ’হীদ হন। এই ঘটনায় আরো কয়েকজন আ’হত হন।

এরপর ওই ফি’লিস্তিনির লা’শ বুলডোজার দিয়ে পি’ষে দিতে দেখা যায় এক ভিডিওতে। ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।ভিডিওতে দেখা যায়, কয়েকজন ফিলি’স্তিনের না’গরিক নি’হত ব্যক্তির লা’শ উ’দ্ধার করতে যায়।

কিন্তু হঠাৎ করেই ইসরাইলি বাহিনী বুলডোজার নিয়ে গা’জা উপত্যকার ভেতরে ঢুকে পড়ে। এরপর শহী’দের লা’শ বু’লডোজার দিয়ে গুঁ’ড়িয়ে দিতে থাকে।ফি’লিস্তিনিরা লা’শ উ’দ্ধার করার চেষ্টা করলেও পারেননি।

তবে আ’হত ব্যক্তিদের উ’দ্ধার করেন তারা। আর লা’শটি থেতলে দিয়ে সেটি বু’লডোজারে তুলে নিয়ে চলে যায় ইসরাইলি বাহিনী। এসময় কয়েকজন ফি’লিস্তিনিকে ঢি’ল ছু’ড়তে দেখা যায়।বর্ণবা’দী ইসরাইলি সে’নাবা’হিনী ওই ঘটনার সত্যতা স্বীকার করেছে।

গা’জার প্রতিরোধ সংগঠন ‘ই’সলামি জি’হাদ’ এক বিবৃতিতে জানিয়েছে, শ’হীদের র’ক্তের ব’দলা নেওয়া হবে। চরম প্র’তিশোধের হু’মকি দিয়েছে সংগঠনটি।হা’মাসের মুখপাত্র ফাওজি বারহুম বলেছেন, যাকে শ’হীদ করা হয়েছে তার হাতে কোনো অ’স্ত্র ছিল না। তাকে হ’ত্যা করে জঘন্য অ’পরাধ করেছে ইসরাইলিরা। পার্সটুডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here