ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ‘ভোট ডা’কাতি’ ও ‘কারচুপির’ অ’ভিযোগ এনে ‘নির্বাচনী ট্রাইব্যুনালে’ মা’মলা করতে যাচ্ছে বিএনপি। ভোটের সামগ্রিক ফলাফল বাতিলের দাবি জানিয়ে উত্তরের বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের ইশরাক হোসেন ১ মা’র্চ (রোববার) ট্রাইব্যুনালে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে এ সংক্রান্ত প্রাথমিক প্রস্তুতি সম্পন্ন করেছেন তারা।

জানতে চাইলে উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, ১ ফেব্রুয়ারি নির্বাচনের নামে প্রহসন হয়েছে। ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। কেন্দ্র দখল করে ক্ষমতাসীনরা ইচ্ছামতো তাদের প্রার্থীর পক্ষে ভোট দিয়েছেন। ইভিএমেও কারচুপি করেছে। নির্বাচনের কারচুপির যাবতীয় তথ্য আম’রা সংগ্রহ করেছি।

তিনি বলেন, আম’রা সবকিছু প্রস্তুত করেছি। রোববার নির্বাচনী ট্রাইব্যুনালে মা’মলা করা হবে। নির্বাচনে অনিয়ম নিয়ে আমাদের কাছে যেসব তথ্যপ্রমাণ রয়েছে, তা আ’দালতে উপস্থাপন করা হবে। আ’দালত যদি নিরপেক্ষভাবে সবকিছু বিশ্লেষণ করে রায় দেন, তাহলে ভোটের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচন দেয়ার আদেশ দেবেন বলে আশা করি। দক্ষিণের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, নির্বাচনী ট্রাইব্যুনালে যাওয়ার সব ধরনের প্রস্ততি শেষ। উত্তর ও দক্ষিণ একসঙ্গেই মা’মলা করার পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, দুই সিটির ফলাফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। দলটির পরাজিত দুই প্রার্থী তাবিথ ও ইশরাক সংবাদ সম্মেলনে সিটি ভোটের ফলাফল বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানান। একই সঙ্গে ভোটের নানা ‘অনিয়ম ও কারচুপির’ তথ্যপ্রমাণ বাংলাদেশে নিযু’ক্ত বিভিন্ন দেশের কূটনৈতিকদের কাছে তুলে ধরেন তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here