রাজধানীর থানায় থানায় বি’ক্ষো’ভ কর্মসূচি পালন করেছে বিএনপি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জা’মিন আবেদন খারিজের প্র’তিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ এ কর্মসূচি পালন করা হয়। শনিবার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বি’ক্ষো’ভ সমাবেশের অনুমতি না দেয়ায় এ কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাস’চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তুরাগ থানা বিএনপির একটি বি’ক্ষো’ভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এতে ঢাকা মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক এবিএমএ রাজ্জাক, থানা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ খোকা, থানা সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ, রিপন হাসান উপস্থিত ছিলেন।

বাড্ডা থানা বিএনপির একটি বি’ক্ষো’ভ মিছিল ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, থানা বিএনপির সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাবু, হারুন অর রশিদ, আরশেদ আলী, স্বেচ্ছাসেবক দল উত্তরের সহ-সভাপতি রেজাউল করিম, যুবদলের আজিজুল হক সংগ্রাম, ছাত্রদলের অলিউজ্জামান মিঠু প্রমুখ।

পল্লবী ও রূপনগর থানা বিএনপির একটি বি’ক্ষো’ভ মিছিল মিরপুর সাড়ে ১১নং থেকে শুরু হয়ে মিরপুর ১১নং বাসষ্ট্যান্ডে এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন রূপনগর থানা বিএনপির সভাপতি আব্দুল আউয়াল, পল­বী থানা বিএনপির সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক, রূপনগর থানা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুল হক প্রমুখ। কাফরুল থানা বিএনপির সভাপতি আকতার হোসেন জিল্লু ও সাধারণ স্পাদক আকরাম বাবুলের নেতৃত্বে একটি বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হয়।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম রফিকুল ইসলাম সাংগঠনিক সম্পাদক মো. আকরামুল হক। খিলক্ষেত থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. সোহরাব হোসেন স্বপন ও সাংগঠনিক সম্পাদক সি এম আনোয়ারের নেতৃত্বে একটি মিছিলে জহির উদ্দিন বাবু, মুরাদ মজুমদার, মনিরুজ্জামান মনির, রাসেল বাবু, সূচনা ইসলাম, পান্না ইয়াসমিন অংশ নেন। ভাটারা থানা বিএনপির সভাপতি নুরুল ইসলাম কাজী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে ফরিদ মৃধা, আব্দুল সালাম মুন্সী, টিটু, সাজিদ আহমেদ খান, বিপ্লব মিত্র উপস্থিত ছিলেন।

মিরপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দুলুর নেতৃত্বে অনুষ্ঠিত হয়। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. মজিবুল হক, ইয়াছিন ভান্ডারী ময়না, মেজবাহ, আল আমিন। এছাড়া উত্তরের মোহাম্মদপুর, দক্ষিণখান, রামপুরা, শাহআলী থানায়ও বি’ক্ষো’ভ হয়।

ঢাকা মহানগর দক্ষিণের সূত্রাপুর ও ওয়ারী থানা বিএনপির উদ্যোগে একটি বি’ক্ষো’ভ মিছিল হয়। মিছিলটি জজ কোট এর সামনে থেকে শরু হয়ে রায়সাহেব বাজার মোড় প্রদক্ষিণ করে নবাবপুর রোডে গিয়ে শেষ হয়। এতে সূত্রাপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. আজিজুল ইসলাম আজিজ, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, ওয়ারী থানা বিএনপির নেতা মাহাফুজুর রহমান মনা উপস্থিত ছিলেন।

কদমতলী থানা এর উদ্যোগে বি’ক্ষো’ভ মিছিল জুরাইন নতুন রাস্তা থেকে শুরু হয়ে জুরাইন রেল গেইট প্রদক্ষিণ করে জুরাইন আদ-দ্বীন হাসপাতালে সামনে গিয়ে শেষ হয়। ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি ও কদমতলী থানা বিএনপি সভাপতি কাউন্সিলার হাজী মীর হোসেন মীরু, বিএনপি নেতা মো. সেলিম রেজা, আনোয়ার হোসেন স্বপন মিছিলে নেতৃত্ব দেন।

কামরাঙ্গীর চর থানা বিএনপির সভাপতি হাজী মনির হোসেন মনিরের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি রসুলপুর প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাজারীবাগ বেড়ীবাঁধে গিয়ে শেষ হয়।

ডেমরা থানা বিএনপির উদ্যেগে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ও থানা বিএনপির সভাপতি জয়নাল আবেদিন রতন, সাধারণ সম্পাদক আবুল হাশেম এর নেতৃত্বে একটি বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি স্টাফ কোয়াটার থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে বড় ভাঙ্গা গিয়ে শেষ হয়। এ ছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির শাহজাহানপুর, ধানমন্ডি, কলাবাগান, হাজারীবাগ, কোতয়ালী, বংশাল, খিলগাঁও, যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, সবুজবাগ, কোতয়ালী, চকবাজার, পল্টন, মতিঝিল থানায় বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here